মোটর সাইকেল রেজিস্ট্রেশন ফি কমছে ৪০ শতাংশ

মোটর সাইকেলের বর্ধিত করা ৪০ শতাংশ রেজিস্ট্রেশন ফি কমানোর বিষয়টি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। আগামী ডিসেম্বর পর্যন্ত মোটর সাইকেল ব্যবহারকারীদের এই সুযোগ দিতে বিআরটিএ’র করা সুপারিশের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এবিষয়টি অবহিত করা হয়েছে।
কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম এবং লুত্ফুন নেছা অংশ নেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, বিআরটিএর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি এবং বিআরটিএ’র ২০১৪-১৫ অর্থ বছরে খাতওয়ারী রাজস্ব আদায়, ২০১৫-২০১৬ অর্থ বছরের লক্ষ্যমাত্রা এবং রাজস্ব আদায় পদ্ধতি ও রাজস্ব বৃদ্ধির ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়।
কমিটি বিভিন্ন সড়ক একাধিকবার মেরামত করার পরও কেন স্থায়ীভাবে টেকসই হচ্ছে না তা গভীরভাবে পর্যালোচনার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে। একইসঙ্গে মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে কোন অনিয়ম পাওয়া গেলে অনিয়মের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর